1. maniknews1980@gmail.com : editor :
  2. jalshahina@gmail.com : news.editor : moslahnur rahman chowdhury
  3. admin@bidrohinews24.com : admin :
বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

ডিমলায় সুপারির বাম্পার ফলন, দামও ভাল

নাসির উদ্দিন শাহ মিলন, বার্তা সম্পাদক
  • Time সোমবার, ৮ মে, ২০২৩
  • ৪৩ Times

নীলফামারীর ডিমলায় এবার সুপারির ফলন ভাল হয়েছে। ভাল ফলনের পাশাপাশি ভাল দামে বাজারে সুপারি বিক্রি হচ্ছে। বর্তমানে বাজারে বড় সুপারি ৫০০ টাকা দরে পণ (২০) হালি বিক্রি হচ্ছে। মাঝারি সুপারি ৩০০ টাকা ও ছোট সাইজ সুপারি ২০০ টাকা পণ দরে বিক্রি হচ্ছে।

সুপারি ভাল দাম পেয়ে সুপারী চাষীদের মুখে হাসি ফুটেছে। উপজেলার কম বেশি সব এলাকায় ছোট, বড় ও মাঝারি সুপারির বাগান রয়েছে। আবহাওয়া অনুকুলে থাকায় চলতি মৌসুমে সুপারির বাম্পার ফলন হয়েছে। বেশ কয়েক বছর ধরে সুপারির বাজার মূল্য ভাল থাকায় অনেক কৃষক সুপারি চাষ শুরু করেছেন। বাড়ির আশ পাশ ছাড়াও অনেকে পড়ে থাকা জমিতে সুপারির চাষ করছেন।

সোমবার (৮-মে) সরেজমিনে দেখা যায় উপজেলার কলোনির হাটে সুপারি বেচা-কিনা জমে উঠেছে। দূর দূরান্ত হতে সুপারি পাইকাররা এসেছেন সুপারি ক্রয় করতে। হাট ইজারাদার জাকির হোসেন বলেন, এহাটে শুধু সুপারির হাট জমজমাট না, সুপারিসহ হাঁস-মুরগি, কবুতর, গরু-ছাগল, মরিচ, পাট ভুট্টা ইত্যাদি পাইকারি ও খুচরা মূল্যে পাওয়া যায়।

স্থানীয় সুপারি ব্যবসায়ী আলমগীর ইসলাম জানান, এই হাটের সুপারি দেশের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে সরবরাহ করা হচ্ছে। ঔই এলাকার সুপারি ব্যাপারীরা নিজে এসে স্থানীয় ব্যবসায়ীদের মাধ্যমে ক্রয় করে ট্রাক ও বাস যোগে নিয়ে যাচ্ছে। এই এলাকার সুপারী দেশের বিভিন্ন প্রান্তে যায়। সুপারির বাজার ভাল রয়েছে বলে স্থানীয় ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায়।

এই বিভাগের আরও খবর
চৌধুরী মিডিয়া গ্রুপ এর একটি প্রকাশনা © All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It