1. maniknews1980@gmail.com : editor :
  2. jalshahina@gmail.com : news.editor : moslahnur rahman chowdhury
  3. admin@bidrohinews24.com : admin :
বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

স্কাউটসের স্ট্রাটেজিক প্লানিং ও গ্রোথ মনিটরিং ওয়ার্কসপ অনুষ্ঠিত

ভবদিশ চন্দ্র, স্টাফ রিপোর্টার
  • Time বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ৫৮ Times

২০৩০ সালে দেশে ৫০ লক্ষ স্কাউট তৈরীর লক্ষে দিনাজপুরে বাংলাদেশ স্কাউটসের স্ট্রাটেজিক প্লানিং ও গ্রোথ মনিটরিং ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার সকালে দিনাজপুর দশমাইল স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে দিনব্যাপী এই ওয়ার্সপ অনুষ্ঠিত হয়।

আঞ্চলিক কমিশনার (ভারপ্রাপ্ত) আঞ্জুমান আরার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও স্কাউটস এর আঞ্চলিক সভাপতি শ ম আব্দুস সামাদ আজাদ।

রিসোর্স পারশন হিসেবে বিভিন্ন সেশন উপস্থাপন করেন স্কাউটসের জাতীয় উপ কমিশনার মোঃ জামাল হোসেন, আঞ্চলিক উপ পরিচালক মোঃ আব্দুর রশিদ, জাতীয় গ্রোথ কমিটির সদস্য শেখ আরিফুর রহমান, সহকারী পরিচালক শেখ সালমা খানম।

ওয়ার্কশপে ২০২২-২০৩০ এর স্ট্র্যাটেজিক প্ল্যান উপস্থাপন করে অগ্রাধিকার এলাকা চিহ্নিতকরণ, সম্ভাব্য সমস্যা ও তা সমাধানের উপায় নির্ধারন বিষয়ে আলোকপাত করা হয়।

এসময় বক্তব্য রাখেন দিনাজপুর শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর মোঃ জহির উদ্দিন, আঞ্চলিক উপ কমিশনার (সমাজ উন্নয়ন) মোঃ আরিফ হোসেন চৌধুরী ও আঞ্চলিক সম্পাদক মোঃ আবু সাঈদ প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্কাউটসের উপ পরিচালক মোঃ আব্দুল্লাহ আল মামুন ও সহকারী পরিচালক সুধীর চন্দ্র বর্মন।

দিনাজপুর অঞ্চলের আওতাধীন রংপুর বিভাগীয় ৮ টি জেলা ও ৫৮টি উপজেলা স্কাউটসের বর্তমান স্কাউট পরিসংখ্যান তুলে ধরে প্ল্যান বাস্তবায়নে করণীয় সম্পর্কে দিক নির্দেশনা প্রদান করা হয়।

বাংলাদেশ স্কাউটসের স্ট্র্যাটেজিক প্লানিং ও গ্রোথ বিভাগের পরিচালনায় ও বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের ব্যবস্থাপনায় ওয়ার্কসপে ৯৫ জন স্কাউটার অংশগ্রহণ করে।

এই বিভাগের আরও খবর
চৌধুরী মিডিয়া গ্রুপ এর একটি প্রকাশনা © All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It