1. maniknews1980@gmail.com : editor :
  2. jalshahina@gmail.com : news.editor : moslahnur rahman chowdhury
  3. admin@bidrohinews24.com : admin :
বৃহস্পতিবার, ০৮ অগাস্ট ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

সৈয়দপুর পৌরসভার ১৫৯ কোটি ৭৫ লাখ টাকার বাজেট ঘোষণা

জয়নাল আবেদীন হিরো স্টাফ রিপোর্টার:
  • Time শুক্রবার, ২৩ জুন, ২০২৩
  • ৭২ Times
নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ২০২৩- ২০২৪ অর্থবছরের জন্য ১৫৯ কোটি ৭৫ লাখ ৪৫ হাজার ৫৯৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২২ জুন) বিকেল ৪টায় পৌরসভার অধিবেশন কক্ষে এক অনুষ্ঠানে ওই বাজেট ঘোষনা করা হয়। প্রথম শ্রেণির সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব ও বাজেট উপস্থাপন করেন।
ঘোষিত বাজেটে রাজস্ব খাতে মোট আয় দেখানো হয়েছে ৩৬ কোটি ৯১ লাখ ৭৮ হাজার ৮৯ টাকা। বাজেটে রাজস্ব আয়গুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, পৌরসভার সম্পত্তি থেকে আয় ৪ কোটি, সরকারি অনুদান ৯৯ লাখ, রিলিফ ১১ লাখ, পানি শাখার আয় ১ কোটি ৮২ লাখ পাঁচ হাজার ৮৫০ টাকা। অন্যদিকে, রাজস্ব খাতে মোট ব্যয় ধরা হয়েছে ৩৬ কোটি ৩২ লাখ ১০ হাজার ১২৮ টাকা।

রাজস্ব খাতের ব্যয়গুলোর মধ্যে উল্লেখ্যযোগ্য হচ্ছে, সৈয়দপুর মেয়র ও কাউন্সিলরদের সম্মানী ভাতা ১ কোটি ২ লাখ টাকা, কর্মকর্তা -কর্মচারীদের বেতন ৪৬ লাখ ৫৯ হাজার ৩১২ টাকা, কঞ্জারভেন্সী মজুরী ১০ কোটি, সংস্থাপন খরচ ৬ কোটি ৯৬ লাখ ৩০ হাজার টাকা, স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী পরিষ্কার দুই কোটি ৫ লাখ ১৫ হাজার টাকা, নিজস্ব তহবিলে উন্নয়ন ২৮ লাখ টাকা। এছাড়াও মেধাবী ও গরীব শিক্ষার্থীদের শিক্ষা খাতে অনুদান ৫ লাখ, পৌর বৃত্তি ও গুনীজন সম্মাননা ৫ লাখ টাকা, খেলাধুলা ও সংস্কৃতি খাতে ব্যয় ১০ লাখ টাকা ব্যয় বরাদ্দ রাখা হয়েছে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকেরা বাজেট সম্পর্কিত বিভিন্ন প্রশ্ন করেন। এ সময় সৈয়দপুর পৌরসভার মেয়র, প্যানেল মেয়র-১ ও নির্বাহী প্রকৌশলী সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন। বাজেট ঘোষণা অনুষ্ঠানে সৈয়দপুর পৌরসভার সচিব সাইদুর রহমান, নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম, প্যানেল মেয়র-১ শাহিন হোসেন,প্যানেল মেয়র-২ আবুল কাশেম সরকার দুলুসহ সকল কাউন্সিলর ও বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও আমন্ত্রিত সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটি পরিচালনা করেন ১৪নং ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুর রহমান শাহিন ৷

এই বিভাগের আরও খবর
চৌধুরী মিডিয়া গ্রুপ এর একটি প্রকাশনা © All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It