1. maniknews1980@gmail.com : editor :
  2. jalshahina@gmail.com : news.editor : moslahnur rahman chowdhury
  3. admin@bidrohinews24.com : admin :
মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ০২:১০ অপরাহ্ন

মার্তিনেজকে নৌকা উপহার দিলেন শেখ হাসিনা

ডেস্ক রির্পোট
  • Time সোমবার, ৩ জুলাই, ২০২৩
  • ৫০ Times

ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজকে নিশ্চয় মনে আছে ফুটবলপ্রেমীদের। ‘বাজপাখি’র মতো ডানা মেলে একের পর এক গোল ঠেকিয়েছেন। সেই মার্তিনেজ এসেছেন বাংলাদেশে। খুব অল্প সময়ের জন্য এলেও দেখা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। আজ সোমবার দুপুরের দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে সৌজন্য সাক্ষাৎ করেন আর্জেন্টাইন এই তারকা। সেখানে তাঁকে সোনালি রঙের একটি নৌকার রেপ্লিকা উপহার দেন শেখ হাসিনা। আর্জেন্টাইন ফুটবলার শেখ হাসিনাকে আর্জেন্টিনা দলের জার্সি উপহার দেন। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি সাংবাদিকদের বলেন, আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ জয়ে দেশটির এই তারকা ফুটবলারের অবদানের প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আপনি আর্জেন্টিনার জন্য গৌরব নিয়ে এসেছেন। আমি আপনার সফলতা কামনা করি।’

বাংলাদেশের ফুটবল জনপ্রিয়তার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ফুটবল সারা বিশ্বে জনপ্রিয়। বাংলাদেশিরাও ফুটবল উন্মাদ।

এ সময় ফুটবলসহ খেলাধুলার সঙ্গে পারিবারিক সম্পর্কের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমার বাবা এবং দাদা ফুটবল প্রেমিক ছিলেন।’

ফুটবলসহ অন্যান্য খেলাধুলার প্রসারে উপজেলা পর্যায় পর্যন্ত মিনি স্টেডিয়াম নির্মাণসহ সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন শেখ হাসিনা।
এ সময় এমিলিয়ানো মার্তিনেজ শেখ হাসিনাকে বলেন, ফুটবলের প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসা, বিশেষ করে বিপুলসংখ্যক আর্জেন্টাইন ফুটবল ভক্ত আছে জেনে তিনি আনন্দিত। বাংলাদেশ সফরে এসেও তিনি খুশি।

এর আগে আজ ভোর ৫টায় ঢাকায় এসে পৌঁছান মার্তিনেজ। ভারতের ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্তের উদ্যোগে কলকাতা সফর করবেন মার্তিনেজ। পাশেই বাংলাদেশের অবস্থান হওয়ায় নিজে থেকেই ঢাকায় আসার আগ্রহ দেখান আর্জেন্টাইন গোলরক্ষক। সেই সূত্রে কলকাতায় যাওয়ার আগে ১১ ঘণ্টার জন্য ঢাকায় এসেছেন মার্তিনেজ।

হোটেল ওয়েস্টিনে বিশ্রাম শেষে সকাল ৯টার দিকে চলে আসেন বাড্ডার প্রগতি সরণিতে ফান্ডেডনেক্সট, নেক্সট ভেঞ্চারের কার্যালয়ে। মার্তিনেজের ঢাকা সফরের ব্যবস্থা করেছে প্রতিষ্ঠানটি। সেখানে তিনি ছিলেন ঘণ্টাখানেকের মতো। সেখানে মার্তিনেজের সঙ্গে দেখা করেন বাংলাদেশের ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা।

নেক্সট ভেঞ্চারসের কার্যালয়ে কন্যা হুমায়রা আর পুত্র সায়েলকে সঙ্গে নিয়ে মার্তিনেজের সঙ্গে দেখা করেন মাশরাফি। তিনি বাচ্চাদের নিয়ে মার্তিনেজের সঙ্গে ছবি তুলেছেন, আর্জেন্টাইন তারকাকে উপহার হিসেবে দিয়েছেন নিজের পরা বাংলাদেশ দলের একটা জার্সিও।

এই বিভাগের আরও খবর
চৌধুরী মিডিয়া গ্রুপ এর একটি প্রকাশনা © All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It