1. maniknews1980@gmail.com : editor :
  2. jalshahina@gmail.com : news.editor : moslahnur rahman chowdhury
  3. admin@bidrohinews24.com : admin :
রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

নীলফামারীতে দিন ব্যাপী সর্বজনীন পেনশন ক্যাম্পেইনে সেবা নিয়েছেন তিন শতাধিক

নাসির উদ্দীন শাহ মিলন, বার্তা সম্পাদক
  • Time মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ১২ Times

সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে দিন ব্যাপী সবজনীন পেনশন স্কিম ক্যাম্পেইনে রেজিস্ট্রেশন বুথে উপস্থিত আবেদন করেছেন ২৯জন। এছাড়া পেনশন স্কিম সম্পর্কে সেবা ও আবেদন ফরম নিয়েছেন প্রায় তিনশতাধিক মানুষ। মঙ্গলবার (২৯ আগস্ট) নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে দিনব্যাপী বেলুন উড়িয়ে ক্যাম্পেইনে উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) সাইফুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আমিরুল ইসলাম, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।

সেবাগ্রহণকারী জেলা শহরের কলেজ স্টেশন এলাকার বাসিন্দা ইসরাত জাহান পল্লবী জানান, সরকারি চাকুরি জীবিদের পাশাপাশি সরকার সাধারণ মানুষের সর্বজনীন পেনশন সেবা চালু করেছেন। কোনো ঝামেলা ছাড়া বিনামুল্যে রেজিস্ট্রেশন বুথে এসে ১০ বছরের সুরক্ষা স্কিমে আবেদন করলাম।
আনন্দবাবুরপুর এলাকার বাসিন্দা আব্দুল রশিদ জানান, আশপাশের লোকজনের কাছে সরকারের এই উদ্যোগের সম্পর্কে জানতে পারি। সকালে বাজারে গিয়ে শুনি জেলা প্রশাসক অফিসে পেনশন সেবার ফ্রি রেজিস্ট্রেশন হচ্ছে। এখানে এসে পেনশন স্কিম সম্পর্কে জেনে উপস্থিত বুথে রেজিস্ট্রেশন করি।

ইটাখোলা এলাকার রিক্সাচালক ইনছান আলী জানান, সকালে যাত্রী ভাড়া নিয়ে ডিসি অফিস আসি। এখানে এসে শুনি সরকার সাধারণ মানুষের জন্য পেনশন সেবা চালু করেছেন। রেজিস্ট্রেশন বুথে গিয়ে তথ্য নিয়ে জানতে পারি সোনালী ব্যাংকে একাউন্ট খুলে তারপর আবেদন করতে হবে। তাদের কাছ থেকে আবেদন ফরম নিয়ে কাল ব্যাংক একাউন্ট খুলবো। শহরের রিক্সা চালক জয়নাল, মাছ ব্যবসায়ী রফিকুল, ক্ষুদ্র ব্যবসায়ী আসলাম সহ অনেকে এসে রেজিস্ট্রেশন ও সেবার তথ্য নিয়ে যায়।
স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) সাইফুর রহমান বলেন, সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে দিন ব্যাপী সবজনীন পেনশন স্কিম ক্যাম্পেইনে রেজিস্ট্রেশন বুথে উপস্থিত আবেদন করেছেন ২৯জন। এছাড়া পেনশন স্কিম সম্পর্কে সেবা ও আবেদন ফরম নিয়েছেন প্রায় তিনশতাধিক মানুষ।

তিনি আরো জানান, জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে সকল শ্রেণি পেশার মানুষকে নিয়ে অবহিতকরণ সভা করা হয়েছে। বাংলাদেশে প্রথমবারের মতো চালু করা হয়েছে সর্বজনীন পেনশন স্কিম। ৪টি স্কিমের আওতায় প্রবাসী বাংলাদেশি, বেসরকারি চাকুরিজীবী, স্বকর্ম ও অ-প্রাতিষ্ঠানিক কর্মী, স্বল্প আয়ের ব্যক্তিরা আবেদন করতে পারবেন এটিতে। পর্যায়ক্রমে উপজেলা, পৌরসভা ও ইউনিয়নের ক্যাম্পেইন করা হবে।

এই বিভাগের আরও খবর
চৌধুরী মিডিয়া গ্রুপ এর একটি প্রকাশনা © All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It