1. maniknews1980@gmail.com : editor :
  2. jalshahina@gmail.com : news.editor : moslahnur rahman chowdhury
  3. admin@bidrohinews24.com : admin :
বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

বিএনপিকে ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না: সমমনা জোট

এফএনএস এজেন্সি
  • Time শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭ Times

বিএনপিকে বাদ দিয়ে দেশে আগামীতে কোনো নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন যুগপৎ আন্দোলনের শরিক জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ও এনপিপির চেয়ারম্যান ফরিদ উজ্জামান ফরহাদ। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার আবারও ২০১৪ ও ২০১৮ সালের মতো প্রহসনের নির্বাচন করে ক্ষমতায় থাকার পায়তারা করছে। তবে ২০১৪-১৮ আর ২০২৪ এক নয়।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রসহ গণতান্ত্রিক বিশ্ব বাংলাদেশে আগামীতে একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন চায়। এটা দেশবাসীরও দাবি। এই দাবিতে গণতন্ত্রগামী সব বিরোধীদল রাজপথে নেমেছে, জনগণও জেগে উঠেছে। তারা আর এদেশে কোনো প্রহসনের নির্বাচন হতে দেবে না। সুতরাং এই সরকার অবশ্যই পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবে।

রাজধানীর পুরানা পল্টন মোড় সংলগ্ন আলরাজি কমপ্লেক্সের সামনে এক দফার যুগপৎ আন্দোলন ও আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সরকারকে অবিলম্বে এক দফা মেনে নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, অন্যথায় জনগণ আন্দোলনের মধ্যদিয়ে এই সরকারকে দাবি মানতে বাধ্য করবে। তখন ক্ষমতাসীনরা পালানোর পথ পাবে না। জাতীয়তাবাদী সমমনা জোটের এই সমন্বয়ক বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বললেও বাস্তবে তারা গণতন্ত্রে বিশ্বাস করে না।

১৯৭৫ সালে তারা গণতন্ত্রকে হত্যা করে একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল কায়েম করেছিল। এরপর ১৯৭৮ সালে জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রবর্তন করেন। আওয়ামী লীগ সর্বশেষ ২০১৪ সালে একতরফা প্রহসনের নির্বাচনের মধ্যদিয়ে গণতন্ত্রকে আবারও হত্যা করেছে। গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে বিএনপির নেতৃত্বে আমরা আন্দোলন করছি। তিনি অবিলম্বে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাশাপাশি কারাবন্দি আলেম-ওলামাসহ গণতন্ত্রকামী সবার মুক্তি দাবি করেন। ড. ফরহাদ বলেন, যতক্ষণ পর্যন্ত সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি আদায় না হবে, ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। জাতীয়তাবাদী সমমনা জোট দাবি আদায় ছাড়া রাজপথ ছাড়বে না।

জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান বলেন, আজ গণতন্ত্র ধ্বংস করে বিএনপিসহ বিরোধীদলের লাখ লাখ নেতাকর্মীকে মিথ্যা মামলায় জেলে পাঠানো হয়েছে। কিন্তু হামলা-মামলা, অত্যাচার-নির্যাতন করে লাভ হবে না। এই সরকারকে যেতেই হবে। কারণ, এদের পতনের জন্য সবাই ঐক্যবদ্ধ হয়ে মাঠে নেমেছে। আওয়ামী লীগ সরকারের অধীনে আগামীতে আর কোনো নির্বাচন হবে না বলে দাবি করেন তিনি। সরকারপ্রধানের উদ্দেশে এটিএম গোলাম মাওলা চৌধুরী বলেন, অবিলম্বে গণদাবি মেনে নিয়ে পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন।

নইলে একটা পর্যায়ে গিয়ে আপনার পাশে কেউ থাকবে না। বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির চেয়ারম্যান সুকৃতি কুমার মণ্ডল বলেন, ক্ষমতায় থাকতে যতই ছলচাতুরী করুক না কেন, এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন হবে না। তাদের অবশ্যই গণদাবি মানতে হবে। এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন-জাগপার সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, বাংলাদেশ ন্যাপের মহাসচিব ইঞ্জিনিয়ার আবদুল বারিক, জাগপার কেন্দ্রীয় নেতা ডা. আওলাদ হোসেন শিল্পী, যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু প্রমুখ।

এই বিভাগের আরও খবর
চৌধুরী মিডিয়া গ্রুপ এর একটি প্রকাশনা © All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It