1. maniknews1980@gmail.com : editor :
  2. jalshahina@gmail.com : news.editor : moslahnur rahman chowdhury
  3. admin@bidrohinews24.com : admin :
রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন

পরিবেশ সুরক্ষায় সকলকে সচেতন করতে হবে সবুজ উদ্যানের দ্বিতীয় বর্ষপূর্তি ও মিলনমেলায় শ্যামল দত্ত

ডেস্ক রির্পোট
  • Time বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ১০ Times

ভোরের কাগজ সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বলেছেন, পরিবেশ সুরক্ষায় দেশের মানুষকে সচেতন করতে সবাইকে এগিয়ে আসতে হবে। এজন্য সরকারের নানামুখী পদক্ষেপ বাস্তবায়নের মধ্য দিয়ে ভবিষ্যৎ প্রজন্মের নিরাপদ জীবন নিশ্চিত করতে হবে। সবাইকে গাছ রোপণের জন্য উদ্বুদ্ধ করতে হবে। গতকাল রাজধানীর উত্তরার একটি রেস্টুরেন্টে ফেসবুক গ্রুপ ‘সবুজ উদ্যান’-এর দ্বিতীয় বর্ষপূর্তি ও মিলনমেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘সবুজের ছায়াতলে পদার্পণ, সবুজ উদ্যানের বিচরণ’-এই স্লোগান নিয়ে যাত্রা শুরু করা সবুজ উদ্যান গ্রুপ ক্রিয়েটর ও ফাউন্ডার অ্যাডমিন শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন সিনিয়র সাংবাদিক ও কবি বজলুর রায়হান, সাংবাদিক এস এম মসিহ রানা এবং ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সহসভাপতি ও ইন্টারন্যাশনাল প্রেস কমিউনিটি অব বাংলাদেশের সভাপতি আনজুমান আরা শিল্পী।

গ্রুপের উপদেষ্টা মো. আব্দুল জব্বারের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র অ্যাডমিন মুনমুন রহমান। উপস্থিত ছিলেন অ্যাডমিন মাহফুজা ইয়াসমিন কল্পনা, সাংবাদিক দিলরুবা খান, সাংবাদিক রুপম আক্তার, অ্যাডমিন আল-হাসান রিয়াজ, মাসুম আহমেদ কবির (শ্রাবণ), আসমা আহমেদ বিন্দু, হাবিবুর রহমান প্রমুখ।
দিনব্যাপী অনুষ্ঠানমালার দ্বিতীয় পর্বে উপস্থিত ছিলেন সবুজ উদ্যান গ্রুপের প্রেসিডেন্ট ডাক্তার জহিরুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট নুসরাত জাহান কৃতি। অনুষ্ঠানে সবুজ উদ্যানের সদস্য সেরা খামারিদের মধ্যে ক্রেস্ট ও অন্যান্য পুরস্কার দেয়া হয়। এ সময় বিভিন্ন জাতের গাছের চারা, বীজ বিতরণ ও বিনিময় করা হয়। শেষ পর্বে ছিল কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সবুজ উদ্যান ফেসবুক গ্রুপের কার্যক্রমের প্রশংসা করে শ্যামল দত্ত বলেন, পরিবেশ সুরক্ষায় দেশের মানুষকে সচেতন করতে সবাইকে এগিয়ে আসতে হবে। দেশকে সবুজায়নের লক্ষ্যে পরিবেশবাদী বেসরকারি সংগঠনগুলোর পাশাপাশি সরকারের নানামুখী পদক্ষেপ বাস্তবায়নের মাধ্যমে আগামী প্রজন্মের জন্য নিরাপদ জীবন নিশ্চিত করতে হবে।
সভাপতির বক্তব্যে গ্রুপের ফাউন্ডার অ্যাডমিন শারমিন আখতার বলেন, সবুজ উদ্যান ফেসবুক গ্রুপের বর্তমান সদস্য সংখ্যা একুশ হাজারের অধিক। দেশের পরিবেশ রক্ষা ও সবুজায়নে সবুজ উদ্যান বিভিন্ন জেলা শহরে উদ্দীপনামূলক কার্যক্রম গ্রহণ ও পরিচালনা করছে।

এই বিভাগের আরও খবর
চৌধুরী মিডিয়া গ্রুপ এর একটি প্রকাশনা © All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It