1. maniknews1980@gmail.com : editor :
  2. jalshahina@gmail.com : news.editor : moslahnur rahman chowdhury
  3. admin@bidrohinews24.com : admin :
বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৬:২২ অপরাহ্ন

ইসরায়েলী পণ্য জ্বালিয়ে বর্জনের দাবি জানালো ‘এসো কিছু করি’ সংগঠন

জয়নাল আবেদীন হিরো স্টাফ রিপোর্টার:
  • Time রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ১৭ Times

স্বাধীনতাকামী নির্যাতিত ফিলিস্তিনি মুসলমানদের প্রতি সহমর্মিতা প্রকাশ করে মানবতাবিরোধী ইসরায়েলের সকল পণ্য বর্জনের আহ্বান জানিয়েছে নীলফামারীর সৈয়দপুর শহরের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘এসো কিছু করি ‘। গতকাল শনিবার (২১ অক্টোবর)  সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে সংগঠনটির আয়োজনে মানববন্ধন ও ইসরায়েলী পণ্যতে আগুন জ্বালিয়ে ওই দাবী জানানো হয়।

মানববন্ধনে ইসরায়েলের ন্যাক্কারজনক মানবতাবিরোধী কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য বলেন, সংগঠনটির সভাপতি সাপ্তাহিক জনসমস্যা পত্রিকার সম্পাদক প্রভাষক শওকত হায়াত শাহ, সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক তোফায়েল মোহাম্মদ আজম, সাংবাদিক জয়নাল আবেদীন হিরো, সাংবাদিক নুর মোহাম্মদ ওয়ালীউর রহমান রতন (দৈনিক আমার সংবাদ) , জাকির হোসেন (দৈনিক নয়া দিগন্ত), ব্যবসায়ী দুলাল হোসেন প্রমুখ।
“এসো কিছু করি” র কর্মসুচিতে সংহতি প্রকাশ করে এসময় উপস্থিত ছিলেন সৈয়দপুর সরকারি ডিগ্রি কলেজের ক্রীড়া শিক্ষক আহসান উদ্দিন বাদল, সাংবাদিক মিজানুর রহমান মিলন, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সৈয়দপুর পৌর শাখার সভাপতি সাংবাদিক গোপাল চন্দ্র রায়, সাংবাদিক শাহজাহান আলী মনন, এম আর আলী টুটুল, তরুন উদ্যোক্তা এহসানুল হক, এসো কিছু করি সদস্য এস কে আহমেদ উল্ল্যাহ, মো. সোহেল, জাহিদ ফয়সাল, ফিরোজ হোসেন, ব্যবসায়ী রফিকুল ইসলাম, এহসানুল হক লাক সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন। কর্মসূচিতে বক্তারা বলেন, আমরা সকল যুদ্ধ ও সহিংসতার বিরুদ্ধে। মানবতার জন্য হুমকি সবধরনের কর্মকাণ্ডই ঘৃণার। যারাই নির্যাতন ও অন্যায় করবে তাদের অপকর্মকে আমরা ঘৃণা জানাই। ইসরায়েল দখলদার ও নির্যাতনকারী। তারা আন্তর্জাতিক সকল নীতি লংঘন করে অসহায় ফিলিস্তিনি জনগোষ্ঠীর উপর নির্মম হত্যাযজ্ঞ চালাচ্ছে। তারা বলেন, দীর্ঘ ৭৫ বছর ধরে তাদের এই বর্বরতা অব্যাহত রেখেছে মুসলিমদের ওপর। তারপরও সভ্য ও আধুনিক বিশ্ব নির্বিকার। আমরা এই অমানবিক নির্যাতনের প্রতিবাদ করছি এবং ঘাতক ইসরায়েলের সকল পণ্য বর্জনের জন্য মুসলমানদের প্রতি আহ্বান জানাচ্ছি। এতে ইহুদিরা কিছুটা হলেও তাদের অর্থনীতিক ভাবে দূর্বল হবে। এটাই ইমানী দায়িত্ব। এজন্য আমরা এই কর্মসূচী শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে আয়োজন করবো। যাতে মানুষের মাঝে সচেতনা সৃষ্টি হয়।
মানববন্ধন শেষে ইসরায়লী পণ্য জ্বালিয়ে তা বর্জনের জন্য সকলের প্রতি আহবান জানানো হয়।

এই বিভাগের আরও খবর
চৌধুরী মিডিয়া গ্রুপ এর একটি প্রকাশনা © All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It