1. maniknews1980@gmail.com : editor :
  2. jalshahina@gmail.com : news.editor : moslahnur rahman chowdhury
  3. admin@bidrohinews24.com : admin :
বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন

সৈয়দপুরে নানা আয়োজনে জাতীয় সমবায় দিবস পালিত

জয়নাল আবেদীন হিরো স্টাফ রিপোর্টার:
  • Time শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ১৩ Times

নীলফামারীর সৈয়দপুর উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয়ে ৫২তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। শনিবার(৪নভেম্বর)সকালে এবারের সমবায় দিবসের প্রতিপাদ্য,‘‘সমবায়ে গড়েছি দেশ,স্মার্ট হবে বাংলাদেশ’’। দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে সমবায়ীদের অংশগ্রহনে পতাকা উত্তোলন শেষে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা হল রুমে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান এর সভাপতিত্বে উপজেলা সমবায় কর্মকর্তা মাহফুজার রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আমিনুল ইসলাম, শিক্ষা অফিসার জাকির হোসেন, উপজেলা প্রকোশলী এমএম আলী রেজা রাজু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মির্জা আবু সাইদ, বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলীসহ, উপজেলার বিভিন্ন দপ্তরসহ সমবায় সমিতির সদস্যবৃন্দ।উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান বলেন, সমবায়ীরা দেশের কৃষি, মৎস্য চাষ, পশু পালন, দুগ্ধ উৎপাদন, পুষ্টি চাহিদা পূরণ, পরিবহন, ক্ষুদ্র ব্যবসা, আবাসন, নারীর ক্ষমতায়ন, অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে তাৎপর্যপূর্ণ অবদান রাখছে। সরকার স্থানীয় চাহিদা অনুযায়ী নিবিড় পেশাভিত্তিক প্রশিক্ষণ, সহজ শর্তে ঋণ সুবিধা, প্রযুক্তিগত ও অন্যান্য সুযোগ সুবিধা প্রদানের মাধ্যমে সমবায়ীদের দক্ষতা ও কর্মক্ষমতা বৃদ্ধি করতে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

`সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল একটি সুখী-সমৃদ্ধ-স্বনির্ভর বাংলাদেশ গড়ে তোলা।

সমবায় ছিল সোনার বাংলা গড়ার স্বপ্নপূরণের হাতিয়ার। সমবায়ী এবং সমবায়-সংশ্লিষ্ট সবার ঐকান্তিক প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব।

এই বিভাগের আরও খবর
চৌধুরী মিডিয়া গ্রুপ এর একটি প্রকাশনা © All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It