1. maniknews1980@gmail.com : editor :
  2. jalshahina@gmail.com : news.editor : moslahnur rahman chowdhury
  3. admin@bidrohinews24.com : admin :
রবিবার, ০৭ জুলাই ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

মহাজোটে যেতে চান ভাবি, দেবরের ‘না’

পিএনএস এজেন্সি
  • Time সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ৪ Times

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দ্বন্দ্ব যেন থামছেই না প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন এরশাদের স্ত্রী রওশন এরশাদ এবং ছোট ভাই গোলাম মুহাম্মদ কাদেরের মধ্যে।

নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোটের হয়ে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির পৃষ্ঠপোষক রওশন এরশাদ। অপরদিকে নির্বাচনে যাওয়ার বিষয়ে এখনো সিদ্ধান্ত না নিলেও এককভাবে ৩০০ আসন নিয়েই নির্বাচন করার প্রস্তুতি নিয়ে রাখছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরপন্থিরা।

সোমবার (২০ নভেম্বর) জাতীয় পার্টির মহাসচিব মু. মুজিবুল হক চুন্নু বলেছেন, আগামী নির্বাচনে আমরা মহাজোটের অংশ হয়ে নয় এককভাবেই ৩০০ আসনে নির্বাচন করতে চাই।

মহাসচিব বলেন, নির্বাচনে যাওয়ার প্রাথমিক কাজ শুরু করেছি। প্রক্রিয়া শুরু করলেও নির্বাচনে যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নয় এটি। নির্বাচনী আস্থা এখনও আসেনি। খুব শিগগিরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। মহাজোটে নয়, এবার এককভাবে ৩০০ আসনে প্রার্থী দেবে জাতীয় পার্টি।

সংলাপ বিষয়ে জাপা মহাসচিব বলেন, সরকারি দল ও বিএনপি কেউ আগ্রহী নয় সংলাপে; তবে এখনও সময় আছে আলোচনায় বসার।

তিনি আবারও বলেন, জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই, জিএম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ দল।

রোববার (১৯ নভেম্বর) রাষ্ট্রপতি মো.সাহাবুদ্দিনের সাথে বঙ্গভবনে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেন।

এরপর জাতীয় পার্টির জিএম কাদেরপন্থিরা বলেন, রওশন এরশাদ দলের পৃষ্ঠপোষক। দলীয় সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার তার নেই।

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, দলের কোনো সিদ্ধান্তের বিষয়ে সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার নেই রওশন এরশাদের। তিনি কার সঙ্গে কী আলাপ আলোচনা করেছেন, সেটা ধরার মধ্যে না। এটাকে আমরা আমলে নিচ্ছি না।

রাষ্ট্রপতির সঙ্গে রওশন এরশাদের দেখা করার বিষয়ে জাতীয় পার্টির কোনো সম্পর্ক নেই বলেও জানান দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু। তবে দলে কোনো বিভেদ নেই বলেও জানান।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর মসিউর রহমান রাঙ্গা বলেন, নির্বাচনে জাতীয় পার্টি অংশগ্রহণ করবে। সেই সঙ্গে সব রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ আয়োজনে রাষ্ট্রপতিকে অনুরোধ জানান তিনি।

এরই মধ্যে রওশনপন্থিরা আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বলে নির্বাচন কমিশনকে চিঠিও দিয়েছে।

এদিকে আজ থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টির মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছে। যার মূল্য ধরা হয়েছে ৩০ হাজার টাকা।

তপশিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর
চৌধুরী মিডিয়া গ্রুপ এর একটি প্রকাশনা © All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It