1. maniknews1980@gmail.com : editor :
  2. jalshahina@gmail.com : news.editor : moslahnur rahman chowdhury
  3. admin@bidrohinews24.com : admin :
মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন

ছিন্নমূল কর্মজীবীদের প্রতিভা অন্বেষণের চুড়ান্ত প্রতিযোগিতা ডোমারে সম্পন্ন

মোসাদ্দেকুর রহমান সাজু,স্টাফ রিপোর্টার,ডোমার
  • Time মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩
  • ২৩ Times

নীলফামারীর ডোমারে ছিন্নমূল কর্মজীবীদের সংগীত প্রতিভা অন্বেষণের চুড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী সম্পন্ন হয়েছে।

উক্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন মৌসুমী রায় তমা। তিনি পেয়েছেন ৫০ হাজার টাকা, এসময় তার হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাবেক সংস্কৃতি মন্ত্রী, নীলফামারী-০২ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নুর।
উক্ত চুড়ান্ত প্রতিযোগিতায় যুগ্মভাবে রানার্স হয়েছেন ১ম রানার্স আপ তুলসী চক্রবর্তী এবং ২য় রানার্স আপ প্রকাশ চন্দ্র রায়।
প্রথম আনার্স আপ পেয়েছেন ২৫ হাজার ও দ্বিতীয় আনার্স আপকে ১০ হাজার টাকা পুরস্কার প্রদান করা হয়েছে।
এছাড়াও বিজয়ীদের পাশাপাশি অংশগ্রহণকারী প্রত্যকেই পুরস্কৃত করেন অতিথি বৃন্দ।
সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যায় উপজেলা পরিষদ মাঠে এই প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী ০২ আসনের সংসদ সদস্য সাবেক সংস্কৃতি মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামার জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট মমতাজুল হক, নীলফামারী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাঈদ মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম বিপিএএ, সিনিয়র সহকারী পুলিশ সুপার আলী মোহাম্মদ আব্দুল্লাহ, ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদ-উদ-নবী প্রমুখ।

এসময় অন্যান্নদের মাঝে উপস্থিত ছিলেন নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রাসেল আমিন স্বপন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, জেলা পরিষদ সদস্য মঞ্জুর আহমেদ ডন, মেহেরুন আক্তার পলিনসহ বীর মুক্তিযোদ্ধাগন এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নুর এমপি বলেন, আজকে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। নানাভাবে আমাদের ভবিষ্যত প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ গড়ে দেওয়ার জন্য অসাধারণ যাত্রা শুরু করেছে বাঙ্গালী জাতি। সেই অগ্রযাত্রা ঠেকিয়ে রাখার জন্য নানান রকম ঘটনা আবার শুরু করেছে। আমরা দেখতে পাচ্ছি, অবরোধের নামে, হরতালের নামে কিভাবে পুলিশকে হত্যা করা হচ্ছে। সেদিন আমরা সবাই দেখেছি টেলিভিশনে। একটি সাপকে পিটিয়ে পিটিয়ে যেমন মারা হয়, ঠিক সেই ভাবে একটা মানুষকে মারা হয়েছে, পুলিশ তো মানুষ নাকি। ঠিক ওই রাত্রি ডেমরায় ঢাকার কাছে একটা বাস রাস্তার পাশে দাড়ানো ছিল, সেখানে বিশ্রাম নিচ্ছে ওই বাসের হেলপার দুজন। বাসে আগুন লাগিয়ে দেওয়ার জন্য একজন হেলপারের মৃত্যু হল। আর একজন হাসপাতালে মৃত্যুর সংগে লড়াই করছে। পুলিশের হাসপাতালে আগুন লাগিয়ে দেওয়া হল। আবার তারা অগ্নি সন্রাসের রাজনীতি শুরু করেছে। তারা এখন প্রেসকে গোপন গোপন জায়গা থেকে ঘোষণা দেয়। রাস্তায় এখন তাদের কাউকে দেখা যায় না। ২০০৯ সাল থেকে ২০২৩ এই যে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর সময়টা, এই সময়টার মধ্যেই সব উন্নয়ন সাধিত হয়েছে।

ছিন্নমূল কর্মজীবিদের প্রতিভা অম্বেষণ সংগীত প্রতিযোগীতার প্রধান পৃষ্ঠপোষক ও আয়োজক উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ জানান, চলতি বছরের গত ৩০সেপ্টেম্বর ১০৬ জন প্রতিযোগী ইয়েজ কার্ড পেয়ে আনুষ্ঠানিক ভাবে প্রতিযোগীতায় অংশ গ্রহন করেন। এবং ধারাবাহিক ভাবে ১ম,২য়,৩য়,৪র্থ ও ৫ম রাউন্ডে প্রতিযোগীতা করে ১০জন প্রতিযোগী ফাইনাল রাউন্ডে সংগীত পরিবেশনের সুযোগ পায়।

 

এই বিভাগের আরও খবর
চৌধুরী মিডিয়া গ্রুপ এর একটি প্রকাশনা © All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It