1. maniknews1980@gmail.com : editor :
  2. jalshahina@gmail.com : news.editor : moslahnur rahman chowdhury
  3. admin@bidrohinews24.com : admin :
বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

ভিক্ষুক স্বামীর সম্পদ হাতিয়ে বাড়ী থেকে বের করে দিলো চতুর স্ত্রী

জেলা প্রতিনিধি, দিনাজপুর
  • Time শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ১৯ Times

বিরলে ভিক্ষুক স্বামীর জমি বিক্রির টাকা কৌশলে হাতিয়ে নিয়ে স্বামীকে জোর করে বাড়ী থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে প্রায় ৪ দশক ধরে সংসার করে আসা স্ত্রীর বিরুদ্ধে। অসহায় ভিক্ষুক স্বামী ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করেছে। থানার অভিযোগে উপজেলার আজিমপুর ইউনিয়নের উত্তর শ্যামপুর (দক্ষিন শ্যামপুর) কাঠালতলি গ্রামের মজিবর শেখ এর ছেলে ভিক্ষুক মোঃ মাসুদ (৬১) গত প্রায় ৪ দশক পূর্বে একই গ্রামের শাহাজ উদ্দীন বেকা  এর স্বামী পরিত্যাক্তা মেয়ে ও ৩ সন্তানের জননী মোছাঃ শাখাতুন নেছা (৭০) কে বিবাহ করে ঘর-সংসার করে। সারাজীবন নিজের পরিশ্রমে যা আয় হয়েছে তাই নিয়ে স্ত্রীর সাথে সুখ-দুঃখ ভাগাভাগি করে চলে আসছিল সে।

এমন অবস্থায় গত ৪ বছর পূর্বে পায়ের গুরুতর সমস্যা দেখা দিলে স্ত্রীর চাপে নিজের ৮ শতক জমি ৮ লাখ টায় বিক্রি করেন। চতুর স্ত্রী শাখাতুন নেছা চিকিৎসার কথা বলে জমি বিক্রির ৮ লাখ টাকা হাতিয়ে নেয় এবং ওই টাকার মধ্যে ১লাখ টাকা চিকিৎসা কজে ব্যবহার করে এবং অবশিষ্ট ৭লাখ টাকা স্ত্রীর ভাই মোঃ দুলাল মিস্ত্রী কে রাখতে দেয়। ভিক্ষুক মাসুদ প্রতিবাদ করলে স্ত্রী তাকে অকথ্য ভাষায় গালি গালাজ করে। এমনিভাবে চলাকালিন চতুর স্ত্রী সরকার থেকে বাড়ী নির্মাণ খরচ আদায়ের জন্য কৌশলে সাড়ে পাঁচ শতক জমি স্বামীর নিকট হতে লিখে নেয়।

নিজেদের বাড়ী ঘর না থাকায় ওই সাড় পাঁচ শতক জমির উপরে সরকারিভাবে বসত বাড়ী নির্মাণ করে দেয়। যার নাম দেয় ফকিরের বাড়ী। সরকারিভাবে বাড়ী করে দেয়ার পরে নিজের স্ত্রী এখন ওই বাড়ী বিক্রি করে দেয়ার জন্য পায়তারা করছে এবং গত দুই মাস আগে একই গ্রামের আবুল মিস্ত্রি এর ছেলে মোঃ দলু (৬০) এর নিকট সরকারিভাবে প্রাপ্ত বসত বাড়ীটি  সাড়ে পাঁচ লাখ টাকা মূল্য নির্ধারন করে বিক্রি করে দুই লাখ পঞ্চাশ হাজার টাকা বায়না নেয় এবং অবশিষ্ট টাকা নিয়ে ওই বাড়ীটি  লিখে দিবে মর্মে জানায়।

বাড়ী বিক্রির প্রতিবাদ করলে স্ত্রী তাঁর ভিক্ষুক স্বামীকে বাড়ী হতে বাহির করিয়া দেয়। বর্তমানে রাস্তায় রাস্তায় ঘুড়ে বেড়িয়ে ভিক্ষুক স্বামী বাড়ীতে গেলে বিভিন্ন প্রকার ভয় ভীতি ও প্রাণনাশের হুমকি প্রদান করছে স্ত্রী। তাই উপায় না পেয়ে ঘটনায় ভিক্ষুক স্বামী নিজ স্ত্রীর বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। অসহায় ভিক্ষুক স্বামী নিজের বসতবাড়ী ও জমি বিক্রির টাকা চতুর স্ত্রীর নিকট হতে ফেরৎ পেতে থানা পুলিশসহ সংশ্লিষ্ট প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছে।

এই বিভাগের আরও খবর
চৌধুরী মিডিয়া গ্রুপ এর একটি প্রকাশনা © All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It