1. maniknews1980@gmail.com : editor :
  2. jalshahina@gmail.com : news.editor : moslahnur rahman chowdhury
  3. admin@bidrohinews24.com : admin :
মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

জলঢাকায় আওয়ামিলীগের উদ্দ্যোগে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

মাইদুল হাসান, স্টাফ রিপোর্টার
  • Time বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪
  • ২৫ Times

মাইদুল হাসান, স্টাফ রিপোর্টার:

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের অগ্নিঝরা ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ স্বরনে এবং ২০১৭ সালের ৩০শে অক্টোবর ইউনেস্কো কর্তৃক বিশ্ব প্রামাণ্য অমূল্য সম্পদের স্বীকৃতি লাভ করায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও আলোচনা সভা করেছে উপজেলা আওয়ামিলীগ।

দিবসটি উপলক্ষে জলঢাকা উপজেলা আওয়ামিলীগ সভাপতি সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক গোলাম মোস্তফা এমপি’র নেতৃত্বে থানা মোড়স্থ পৌর আওয়ামিলীগ কার্যালয় থেকে এক বনাঢ়্য র‌্যালী বের এবং র‌্যালীটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ট্রাফিক মোড়ে অবস্থিত বঙ্গবন্ধু চত্বরে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে এবং পৌর আওয়ামিলীগ কার্যালয়ে ফিরে আলোচনা সভায় মিলিত হয়।

উক্ত আলোচনা সভায় আওয়ামিলীগ সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা এমপি’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান আবু সাঈদ শামীম, পৌর আওয়ামিলীগ সভাপতি এবং মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি শ্রমিক নেতা আব্দুল মজিদ, উপজেলা আওয়ামিলীগের যুগ্ন আহবায়ক সারোয়ার হোসেন সাদের,শ্রমিক নেতা শাহিনুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জসিয়ার রহমান, অধ্যক্ষ এ.কে. আজাদ, সাবেক ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনি, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আখতারুজ্জামান বাবু, উপজেলা আওয়ামিলীগ সহ-সভাপতি শিক্ষক নুরুজ্জামান, এছাড়াও উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত থেকে বক্তব্য রাখেন। সভাপতির বক্তব্যে উপজেলা আওয়ামিলীগ সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা বলেন, আজ সেই ঐতিহাসিক অগ্নিঝরা ৭ই মার্চ।

এই দিনে জাতির উদ্দ্যেশে বাঙ্গালীর রক্ত পিপাসু পাকিস্তানি হায়েনা বাহিনীকে বাংলার বুক থেকে চির তরে হটানোর জন্য বঙ্গবন্ধু জাতির উদ্দ্যেশে রক্ত গরম করা জ্বালাময়ী বক্তব্য প্রদান করেছিলেন। সেই ঐতিহাসিক অগ্নিঝরা ভাষণকে ইউনেস্কো কর্তৃক বিশ্ব প্রামাণ্য অমূল্য সম্পদ হিসাবে স্বীকৃতি দিয়েছে।

এ অর্জন শুধু শেখ মজিবের নয়। এ অর্জন গোটা বাঙ্গালীর। এ জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি অমলান ঐতিহাসিক অগ্নিঝরা ৭ই মার্চের দিনটিকে বাংলার আপামর মানুষ মনে রাখবে অনন্তকাল।

এই বিভাগের আরও খবর
চৌধুরী মিডিয়া গ্রুপ এর একটি প্রকাশনা © All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It