1. maniknews1980@gmail.com : editor :
  2. jalshahina@gmail.com : news.editor : moslahnur rahman chowdhury
  3. admin@bidrohinews24.com : admin :
বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

জলঢাকা পৌর সভার উম্মুক্ত বাজেট ঘোষনা 

শাহজাহান কবির লেলিন, বিশেষ প্রতিবেদক:
  • Time রবিবার, ৩০ জুন, ২০২৪
  • ১৩ Times

শাহজাহান কবির লেলিন, বিশেষ প্রতিবেদক:

নীলফামারীর জলঢাকা পৌরসভার ২০২৪-২৫ অর্থবছরের উম্মুক্ত  বাজেট পেশ করা হয়েছে। (৩০জুন) রবিবার জলঢাকা পৌরসভা ছাঁদে উম্মুক্ত মঞ্চে    পৌর মেয়র নাসিব সাদিক হোসেন (নোভা) ২০২৪-২৫ অর্থবছরের ৪১ কোটি ১৪ লাখ ৬৭ হাজার ৬ শত ৯৬ টাকার বাজেট ঘোষণা করেন। এ বাজেটে রাজস্ব খাতে মোট আয় ধরা হয়েছে ৪১ কোটি ১৪ লাখ ৬৭ হাজার ৬শত ৯৬  টাকা, রাজস্ব খাতে মোট উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৯৯ লাখ ৬৭ হাজার ৬ শত ৯৬ টাকা।

উন্নয়ন সহায়তা  খাত হতে মোট ব্যয় ধরা হয়েছে ৩৫ কোটি ২৫ লাখ  টাকা। উদ্বৃত্ত আয় ১৬ লাখ ৮২  ৬ শত ৯৬।

এ বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে সমপরিমাণ টাকা। এ বাজেট অনুষ্ঠানে পৌর মেয়র সাদিক হোসেন নোভার  সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান আনছার আলী মিন্টু।

পৌর নির্বাহী কর্মকর্তা আশরাফুজ্জামান এর সঞ্চালনায় বাজেট অধিবেশনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামিলীগ সভাপতি সাবেক সাংসদ গোলাম মোস্তফা এমপি, ওসি নজরুল ইসলাম মজুমদার, প্যানেল মেয়র রনজিৎ কুমার, মুক্তিযোদ্ধা আব্দুর গাফ্ফার, হিসাব রক্ষক আওলাদ হোসেন, আওয়ামিলীগ নেতা দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামিলীগ সহ- সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন সাদের,পৌর প্রকৌশলী এস এ আলেক জেন্ডার,ব্যবসায়ী জিয়া চৌধুরী, আবুল কালাম আজাদ মাষ্টার,গোলাম মোস্তফা সোহাগ,সাংবাদিক হাসিবুল ইসলাম (মিতু),আসাদুজ্জামান স্ট্যালিন,শাহজাহান কবির লেলিন, আবেদ আলী,মোরতুজা ইসলাম, মাহাদী হাসান মানিক ,হাফিজুর  রহমান প্রমুখ।

বাজেট ঘোষনায় মেয়র বলে, আমার পিতার মৃত্যুবরণ করায় আমি উপনির্বাচনে আপনাদের দয়ায় এবং ভোটে নির্বাচিত হয়েছি। পৌরসভার মানুষের উন্নয়নে আমার পিতার মত আমি কাজ করে যাবো।

পিতা ইলিয়াস হোসেন বাবলু পৌর সভাকে ‘খ‘ শ্রেণী থেকে ‘ক‘ শ্রেণীতে উন্নিত করেছে।উনি সবকিছু করে রেখেছেন আমি শুধু তাঁর পরিকল্পনা অনুযায়ী কাজ উদ্বোধন করব। মেয়র আরো বলেন,আমার প্রথম কাজ জমি অধিগ্রহণ করা। জলঢাকার কেন্দ্র বিন্দুতে পৌর অফিস নির্মান হবে।আমি শপথ নেওয়ার দেড় মাসের মধ্যে সাড়ে ৫ কোটি টাকার টেন্ডার দেওয়া হয়েছে।আমার মেয়াদ কাল আর মাত্র ১৬ মাস।১৬ মাসের মধ্যে এত উন্নয়ন কাজ হবে যা কোন কালেই এ পৌরসভায়  হয়নি।তিনি পৌরসভার  বিভিন্ন রাস্তা-ঘাট, ব্রিজ, ড্রেনসহ পৌরশহরকে মডেল শহর হিসেবে রুপান্তর ও সেবারমান অধিকরত বেগবান করা প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেন আজকের বাজেট এটা কোন কল্পনা প্রসূত বাজেট নয়,এই বাজেট বাস্তব বাজেট।

বাজেট অনুষ্ঠানে পৌরসভার কাউন্সিলর, সুধীজন ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর
চৌধুরী মিডিয়া গ্রুপ এর একটি প্রকাশনা © All rights reserved
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It